কখনো কখনো মনোঘরে আলো-আধাঁরে যুদ্ধ চলে রক্তাক্ত হয় অন্তপুর বিধ্বস্ত সময় হাজারো প্রশ্নের ঝড় তুলে ভুলের খোঁজে তুফান তুলে কিন্তু উত্তরের খাতায় কষ্টেরা নিরব-নিরোত্তর এই নিরোত্তর কষ্টগুলো চিনিয়ে দেয় চারপাশের মানুষগুলোকে চিনিয়ে দেয় জীবনের আরেকটি নতুন অধ্যায়কে নতুন অধ্যায় ! - ' চেনামুখের অচেনা রূপ ' বর্ণবিহীন অভিধানের সাদা পাতায় যোগ হয় কালো বর্ণে রঞ্জিত কালো কিছু নতুন শব্দ শব্দগুলোর গায়ে ছুঁপ ছুঁপ আঁচড়ের দাগ রয়েই যায় দাগগুলো মোছার চেষ্টায় আবারো শুরু হয় আরেকটি যুদ্ধ শুনতে পাই অসহায় মনের নিঃশব্দ ক্রন্দন - 'কেন মুছে ফেলতে পারি না সময়ের গড়া ক্ষতগুলোকে কেন মুছে ফেলতে পারি না মিথ্যায় গড়া দাগগুলোকে ' কন্টক ভরা জীবনের পথে পায়ে পায়ে কাঁটার আঘাত সময়ের প্রলেপে মুছে যাবে যন্ত্রণা থেকে যাবে আঁচড়ের দাগ একটাই জীবন হাজারো রূপের একটাই সংবিধান মানুষের বুকে ফানুস পাবে না চিরস্থায়ী স্হান সর্পের বিষেও লুকায়িত থাকে মানুষের কল্যাণ এটাই জীবন এটাই জীবনের বর্ণবিহীন অভিধান ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
কবিতাটি টপিকের সাথে সম্পূর্ণই সামঞ্জস্যপূর্ণ ।
২৭ এপ্রিল - ২০১৯
গল্প/কবিতা:
৬ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।